প্রকাশিত : Sat, Aug 20th, 2016

দলে ফিরলেন আমির, ছিটকে পড়লেন আফ্রিদি-আজমল…!

২০১০ সাল। লর্ডস টেস্টে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগ নিষিদ্ধ হন মোহাম্মদ আমির।

তখন তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাইরে চলে যান। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন তিনি। নিজের নামের প্রতিও সুবিচার করছেন। তাই ছয় বছর পর আবারো পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে আসতে যাচ্ছেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড আগামী বছরের কেন্দ্রীয় চুক্তির খেলোয়াড়দের তালিকা চূড়ান্ত করেছে। সেই তালিকায় মোহাম্মদ আমিরেরও নাম রয়েছে। আমিরের সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে আসতে যাচ্ছেন ইমাদ ওয়াসিম ও শারজিল খানও।

অন্যদিকে টি-টোয়েন্টি অধিনায়ক সরফরাজ আহমেদ ‘এ’ ক্যাটাগোরিতে চলে আসতে যাচ্ছেন। আর বাবর আজম, সামি আসলাম, মুহাম্মদ রিজওয়ান ও শান মাকসুদের ক্যাটাগোরি নতুন করে করা হচ্ছে।

এদিকে এই তালিকা থেকে বাদ পড়েছেন বুম বুম আফ্রিদি ও সাঈদ আজমল। গেল ১০ বছরের মধ্যে এই প্রথম আফ্রিদি কেন্দ্রীয় চুক্তি থেকে ছিটকে পড়লেন। অন্যদিকে আজমল ছয় বছর পর কেন্দ্রীয় চুক্তির বাইরে চলে গেলেন। তাদের পাশাপাশি আনোয়ার আলী, হ্যারিস সোহেল, জুনায়েদ খান ও শোয়েব মাকসুদও কেন্দ্রীয় চুক্তির বাইরে চলে গেছেন।

ইংল্যান্ড সফরে ১৩ উইকেট পাওয়া সোহেল খান নতুন এই চুক্তিতে আসতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

আফ্রিদি হাঁটুর ব্যাথায় ভুগছেন। আর সে কারণে তিনি ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন কিনা সেটা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। তবে ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে ৭ সেপ্টেম্বরের টি-টোয়েন্টি ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে আফ্রিদিকে।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে নতুন এই কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করবে পিসিবি।

1,178 total views, 2 views today

Related Posts

Share

Comments

comments

রিপোর্টার সম্পর্কে

%d bloggers like this: