প্রকাশিত : Sat, Aug 19th, 2017

পানির স্রোতে সেতু ভেঙ্গে ২ শিশুসহ মায়ের ভেসে যাওয়ার ভিডিও ভাইরাল

ভারতের বিহারে বন্যাপরিস্থিতি ক্রমাগত ভয়ঙ্কর রূপ নিচ্ছে। সেরাজ্যের আরারিয়া জেলায় প্লাবনের পানির তোড়ে ভেসে যায় দুই শিশুসহ মা। বিহারে একটি সেতুর ওপর দিয়ে পার হওয়ার সময়ে হঠাৎই সেটি পানির তোড়ে ভেঙে চলে যায়, সঙ্গে তলিয়ে যান ৩ জন। এই মর্মান্তিক ঘটনার ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে উঠেছে।

উল্লেখ্য, এখনও পর্যন্ত বিহারে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮ জন।

প্রবল প্লাবনে বিহারের ১৫টি জেলা চূড়ান্ত ক্ষতিগ্রস্ত। চম্পারন, মধেপুরা, সীতামারহি, কিষানগঞ্জসহ একাধিক জেলায় মহাপ্লাবনে মৃতের সংখ্যা ক্রমাগত বাড়ছে। গোটা রাজ্যে বন্যার জেরে বিপর্যস্ত ৯৩ লাখ মানুষ। এদিকে, পরিস্থিতি বিবেচনা করে পিছিয়ে দেওয়া হয়েছে স্কুল, কলেজের পরীক্ষা।

নেপালের ভারী বর্ষণের জেরে বিহারের বন্যাপরিস্থিতি আরও জটিল হয়েছে। বুধবার পর্যন্ত রাজ্যের উত্তারংশে বন্যায় ৭২ জনের মৃত্যুর উল্লেখ করা হয়। তবে বিগত কয়েকঘণ্টায় সেই সংখ্যা গিয়ে ছুঁয়েছে ৯৮ জনে। সবচেয়ে বেশি মানুষ মারা গেছে আরারিয়া জেলাতে, এপর্যন্ত সেখানে মৃতের সংখ্যা ২০ জন। বাকি, পূর্ব চম্পারনে ১৮, পশ্চিম চম্পারনে ১৩, মাধেপুরায় ১২, সীতামারহিতে ১১, কিষানগঞ্জে ৮, পূর্ণিয়ায় ৫, মধুবিতে ৫ জন মারা গেছে। এছাড়াও বিভিন্ন জেলা থেকে ক্রমাগত আসছে মৃত্যুর খবর।

হাওয়া অফিস সূত্রের খবর, আগামী আরো এক সপ্তাহ দক্ষিণ বিহার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে স্বাস্তির খবর এটাই, যে নেপাল ও উত্তরবিহারে বৃষ্টির পরিমাণ কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

1,181 total views, 2 views today

Related Posts

Share

Comments

comments

রিপোর্টার সম্পর্কে

%d bloggers like this: