প্রকাশিত : Sat, Aug 19th, 2017

খাবার খেয়েই ‘গর্ভবতী’ হয়ে যাচ্ছেন মহিলা!

যৌন সম্পর্ক করার পরে গর্ভবতী হওয়া প্রাকৃতিক নিয়ম। তবে শুধু খাবার খেয়েই গর্ভবতীর মতো দেখতে হওয়া একটি উদ্ভট ব্যাপারই। কোনো কিছু খেলেই পেট ফুলে এমন আকার নিচ্ছে যা দেখে মনে হতে পারে মহিলা গর্ভবতী।

সেরকমই হয়েছে ইংল্যান্ডের ২৫ বছর বয়সী কার্লা ক্রেসির ক্ষেত্রে। তিনি এক বিরল রোগের শিকার। কিছু খাবার রয়েছে যা খেলেই তার পেট ফুলে যাচ্ছে। দেখে মনে হচ্ছে তিনি গর্ভধারণ করেছেন, অন্তত আট-নয় মাসের গর্ভবতী।

কার্লার এই রোগের নাম ‘ফ্রোজেন পেলভিস ডিজিস’। এই রোগে ইউটেরাস, ফ্যালোপিয়ান টিউব, ওভারি সব এক জায়গায় এসে তালগোল পাকিয়ে যায়। দেখে মনে হয় পেট ফুলে কেউ গর্ভ ধারণ করেছে। সঙ্গে পেট জ্বালা, ব্যথাও হয়।

জানা গেছে, পাস্তা, কফির মতো খাবার পেটে গেলেই এই সমস্যা হয়। সঙ্গে বমি হয় ও পেট ফুলে যায়। খাবার খাওয়ার আধ ঘণ্টার মধ্যে পেট ফুলে যায়। মাথা ব্যথা হয়, চোখে অন্ধকার মনে হয়, পিঠে ব্যথা হয়।

চিকিৎসকেরা জানিয়েছেন, গত দশ বছর ধরে কার্লার এই সমস্যা রয়েছে। তবে গত বছরে ধরা পড়ে তিনি এন্ডোমেট্রিওসিসে আক্রান্ত। এবছরের জানুয়ারি মাস থেকে অবস্থা একেবারে খারাপ হয়ে যায়। তারপরই ফের পরীক্ষা করার পরে এই অবস্থা ধরা পড়েছে। যার চিকিৎসা চলছে।

1,275 total views, 2 views today

Related Posts

Share

Comments

comments

রিপোর্টার সম্পর্কে

%d bloggers like this: