প্রকাশিত : Wed, Sep 6th, 2017

জেলে কি? ডুপ্লিকেট রাম রহিম!

গত প্রায় পনেরো দিন ধরে সংবাদ শিরোনামে রয়েছেন তিনি। জেলে যাওয়ার পরেও ধর্ষক বাবা রাম রহিমকে নিয়ে কৌতূহল কমেনি। ভোগবিলাসের জীবন ছেড়ে জেলে গিয়ে বাবাকে ঠিক কতটা দুর্ভোগ পোহাতে হচ্ছে, তা জানতে সংবাদমাধ্যমের আগ্রহের শেষ নেই। কিন্তু জেলে যে রাম রহিম রয়েছে, সেই আসল রাম রহিম তো? নাকি ভণ্ড বাবার কোনও ডুপ্লিকেট?

দশ দিনের ব্যবধানে ধরা পড়া বাবার দু’টি ছবি নিয়েই সোশ্যাল মিডিয়ার একাংশে এখন জোর বিতর্ক শুরু হয়েছে। বিতর্কের সূত্রপাত গত ১৫ অগস্ট বাবা রাম রহিমের জন্মদিনের পার্টিতে তোলা তার ছবিকে ঘিরে। সেখানে দেখা যাচ্ছে, বাবার মুখের দাড়ি বেশ ছোট। কিন্তু এর দশ দিন বাদে, গত ২৫ অগস্ট যখন বাবাকে দোষী সাব্যস্ত করে আদালত, তখন দেখা যায় বাবার লম্বা দাড়ি।

সর্বভারতীয় একটি নিউজ চ্যানেলের দাবি অনুযায়ী, সোশ্যাল মিডিয়ায় অনেকেই সন্দেহ প্রকাশ করে প্রশ্ন তুলেছেন, দশ দিনে বাবার দাড়ি এতটা বড় হল কীভাবে? তবে কি রাম রহিমের ভেক ধরে অন্য কেউ হরিয়ানার জেলে রয়েছে? আর আসল রাম রহিম গা ঢাকা দিয়েছে!

যদিও ওই নিউজ চ্যানেলে বাবারই এক প্রাক্তন অনুগামী এই দাড়ি রহস্যের সমাধান করার চেষ্টা করেছেন। ওই অনুগামীর দাবি, অনেক সময়েই ক্লাচার বা ক্লিপ জাতীয় জিনিস দিয়ে নিজের লম্বা দাড়ি ফোল্ড করে রাখত বাবা রাম রহিম। এবছর জন্মদিনের পার্টিতেও সে সম্ভবত তাই করেছিল। কিন্তু যেদিন জেলের সাজা হয়, সেদিন দাড়িতে কোনও ক্লাচার লাগানো ছিল না। সেই কারণেই তার লম্বা দাড়ির ছবি ধরা পড়েছে সংবাদমাধ্যমের ক্যামেরায়।

আসলে একাধারে ধর্মগুরু, অন্যদিকে সিনেমার হিরো। নানা রূপে ভক্তদের সামনে ধরা দিতেন ভণ্ড বাবা। তার এই ‘একই অঙ্গে বহু রূপের’ জেরেই এখন সন্দেহ দানা বাঁধছে আমজনতার মনে।

663 total views, 5 views today

Related Posts

Share

Comments

comments

রিপোর্টার সম্পর্কে

%d bloggers like this: