প্রকাশিত : Sat, Sep 23rd, 2017
বিভাগঃ আইন ও আদালত

কারাগারে মাদক ব্যবসা: ৫ কারারক্ষী বরখাস্ত

গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কারাগার-১, কারাগার-২ ও হাইসিকিউরিটি কারাগারে মাদক ব্যবসা ও সেবনের অভিযোগে ৫ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ।

শুক্রবার দুপুরে সংশ্লিষ্ট কারা কর্তৃপক্ষরা বিষয়টি নিশ্চিত করেছে।

কাশিমপুর কারাগার-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা জানান, বৃহস্পতিবার কাশিমপুর কারা কমপ্লেক্সের ভেতর কারারক্ষী মুস্তাকিনের (নম্বর-১৩১০৪) বাসা থেকে ১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। সে মাদক সেবনের সঙ্গে জড়িত থাকায় তাকে বরখাস্ত করা হয়েছে।

হাইসিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান জানান, মাদক সেবনের অভিযোগ পাওয়ায় কারারক্ষী রকিবুল (নম্বর-১২৪৬৯), কারারক্ষী আল-মামুন (নম্বর-১৩৭২৩) এবং কারারক্ষী মজনু মিয়াকে (নম্বর-১১৯১৬) সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা দীর্ঘ দিন ধরে মাদক সেবন করে আসছিল।

এ ব্যাপারে কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বনিক জানান, বৃহস্পতিবার কয়েদী শহিদুল ইসলামের কাছ থেকে ১০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে কারারক্ষী আজিজার রহমান (নম্বর-১৩৮২৯) ইয়াবা ট্যাবলেটগুলো দিয়েছে বলে জানায়।

এক পর্যায়ে কারা কমপ্লেক্সের ভেতর আজিজার রহমানের বাসা থেকে ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে ইয়াবা ট্যাবলেট ও আজিজারকে জয়দেবপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কারাগারের ভেতর মাদক ব্যবসার অভিযোগে কারারক্ষী আজিজারকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় জয়দেবপুর থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে।

জয়দেবপুর থানার কোনাবাড়ী পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. হামিদুর রহমান জানান, কাশিমপুর কারাগার-২ এর ভেতর থেকে ৬০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ কারারক্ষী আজিজার রহমানকে (নম্বর ১৩৮২৯) আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ। এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে জয়দেবপুর থানায় একটি মাদক মামলা হয়েছে।

কারা কর্তৃপক্ষ জানায়, মাদকের ব্যাপারে কাউকে কোনো ছাড় নয়। মাদক সংশ্লিষ্টতার ব্যাপারে গোপনে সন্দেহভাজন কারারক্ষীদের ওপর নজরদারি করা হচ্ছিল বেশ কিছু দিন ধরে। পরে বিভিন্ন সূত্রে প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই করে যে সব কারারক্ষী মাদক সেবন ও বহনের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হয়েছে। এ ব্যবস্থা অব্যাহত থাকবে

2,379 total views, 2 views today

Related Posts

Share

Comments

comments

রিপোর্টার সম্পর্কে

%d bloggers like this: