প্রকাশিত : Sun, Sep 24th, 2017

নাক দেখে চিনে নিন মানুষটি কেমন। খারাপ জানুন, ভালও জানুন

নাক দেখেই বুঝে যেতে পারেন আপনার সামনের মানুষটির চরিত্র কেমন। নাকের রকমারির উপরে নির্ভর করে মানসিকতার পার্থক্য। সামনের মানুষটির নাকের দিকে একটু তাকান। সোজা, চওড়া, বাঁকা, চ্যাপ্টা না মাংসল? নাকটা ঠিক কেমন? তবে মনে রাখবেন শুধু নাক দেখেই একটা মানুষকে বোঝার চেষ্টা করাটা ভুল। কারণ, লক্ষণশাস্ত্র সব সময়ে মেলে না। তবে একটা ধারণা অবশ্যই পাবেন।

সোজা নাক

ভাল দিক— (১) মানুষকে সবসময় কাজে উৎসাহ জোগায়। (২) নিজেকে এবং নিজের চারপাশটা খুব গোছানো রাখতে ভালবাসে। ৩) যে কোনও কাজ উৎসাহ নিয়ে করে। (৪) এদের মাথা অসম্ভব রকমের ঠান্ডা।

খারাপ দিক— (১) প্রেমে প্রতারণা করার সম্ভাবনা (২) কোনও কাজেই প্রত্যাশা অনুযায়ী ফল পায় না। (৩) নিজে ভুল করলে অন্যকে দোষ দেওয়ার প্রবণতা থাকে।

বাঁকা নাক

ভাল দিক— (১) এরা যে কোনও ব্যাপারেই বিদ্রোহী হয়। (২) সব ব্যাপারেই ব্যতিক্রমী ভাবনা তুলে ধরে। (৩) যে কোনও কিছুই যুক্তি দিয়ে বোঝার চেষ্টা করে।

খারাপ দিক— (১) প্রেমে প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকে। (২) মানুষ চিনতে ভুল করে। (৩) নিজের কাজ অপরের উপরে চাপিয়ে দিতে ভালবাসে।

মাংসল নাক

ভাল দিক— (১) সব বিষয়েই দ্রুত সিদ্ধান্ত নিতে পারে। (২) কোনও কাজের দায়িত্ব পেলে দ্রুত শেষ করতে পারে। (৩) পছন্দের কাজ পেলে মন দিয়ে এবং উৎসাহ নিয়ে করে।

খারাপ দিক— (১) দ্রুত কাজ করলেও তাতে প্রচুর ভুল থাকে। (২) সব ব্যাপারেই একরোখা। (৩) অপরকে ভুল বোঝার প্রবণতা থাকে।

চওড়া নাক

ভাল দিক— (১) এদের মধ্যে জন্মগতভাবে নেতা হওয়ার লক্ষণ থাকে। (২) অসাধারণ ব্যক্তিত্ব হওয়ায় অপরকে দিয়ে কাজ করাতে পারে। (৩) কঠিন সময়েও সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা থাকে।

খারাপ দিক— (১) প্রিয়জনদের প্রতি দুর্বল মনোভাব পোষণ করে থাকে। (২) কিছুতেই অপরের নেতৃত্ব মেনে নিতে পারে না। (৩) নিজের দোষ অপরের উপরে চাপিয়ে দিতে পারে।

চ্যাপ্টা নাক

ভাল দিক— (১) এদের মধ্যে মায়া, দয়া বেশি হয়ে থাকে। (২) এরা অপরকে ভালবাসতে পারে। (৩) যে কোনও কাজে উদ্যমী হয়। (৪) আশাবাদী স্বভাবের হয়।

খারাপ দিক— (১) কাজের মাঝপথে গিয়ে অনেক সময়ে খেই হারিয়ে ফেলে। (২) মানুষ চিনতে ভুল করে আঘাত পায়। (৩) অগ্র পশ্চাৎ না ভেবে যে কোনও কাজে ঝাঁপিয়ে পড়ে।

398 total views, 2 views today

Related Posts

Share

Comments

comments

রিপোর্টার সম্পর্কে

%d bloggers like this: