Connect with us

খেলাধুলা

রোনালদোর হ্যাটট্রিকে ক্লাব বিশ্বকাপ রিয়ালের

নিজেদের মাঠে দারুণ প্রতিদ্বন্দ্বীতা করলো জাপানি ক্লাব কাশিমা অ্যান্টলার্স। বলতে গেলে বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদের নাকের পানি-চোখের পানি এক করে ছাড়ছিল। ক্রিশ্চিয়ানো রোনালদোরাও হয়তো ভাবেননি, এতটা প্রতিরোধের সম্মুখিন হবেন। একবার তো কাশিমা ক্লাবটি এগিয়েও গিয়েছিল; ক্রিশ্চিয়ানো রোনালদো বলেই রক্ষে রিয়াল মাদ্রিদের। পিছিয়ে পড়ে তার গোলে সমতায় ফেরা লজ ব্লাঙ্কোজদের।

কিন্তু কী আশ্চর্য নির্ধারিত ৯০ মিনিট শেষে ফল রিয়াল মাদ্রিদ ২, কাশিমা অ্যান্টালর্স ২। ২-২ গোলে সমতা। শিরোপা নির্ধারণে খেলা গড়াল অতিরিক্ত ৩০ মিনিটে। এবারই আসল রিয়াল মাদ্রিদ, এক কথায় আসল ক্রিশ্চিয়ানো রোনালদোকে দেখলো জাপানিরা।

Ronaldoপর্তুগিজ উইঙ্গারের কাছ থেকে এলো আরও দুটি গোল। অথ্যাৎ দুর্দান্ত এক হ্যাটট্রিক। সিআর সেভেনের এই হ্যাটট্রিকেই জাপানি ক্লাব কাশিমা অ্যান্টলার্সকে ৪-২ গোলে হারিয়ে পঞ্চমবারেরমত ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতলো রিয়াল মাদ্রিদ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Business

ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিংয়ে উঠে এলেন মুশফিক

স্পোর্টস আপডেট ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ২১৯ রানের একটি চমৎকার ইনিংস খেলেন মুশফিকুর রহিম। অসাধারণ এই ইনিংসটি খেলে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ১৩ ধাপ এগিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

মুশফিক ৬৩২ রেটিং নিয়ে ১৮তম স্থানে উঠে এসেছেন এটি তাঁর ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিং।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম ও স্পিনার মেহেদী হাসান মিরাজেরও। ৫৯৫ রেটিং পয়েন্ট নিয়ে তাইজুল ২৭তম এবং ৫৮০ রেটিং পয়েন্ট নিয়ে মিরাজ আছেন ২৮তম স্থানে।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাঁর রেটিং ৯৩৫। বোলারদের র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে রয়েছেন ইংল্যান্ডের জেমস এন্ডারসন। তাঁর রেটিং পয়েন্ট ৮৮৩।

আর অলরাউন্ডার তালিকার শীর্ষে আছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ৪০৪ রেটিং পয়েন্ট তাঁর।

বাংলাদেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরি করেন ২০১৩ সালে শ্রীলঙ্কা সফরে গল টেস্টে। গত ১২ নভেম্বর মিরপুরে জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে আরেকটি ডাবল সেঞ্চুরি করেছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

উল্লেখ্য, প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দুটি দ্বিশতক করেছেন মুশফিক। বিশ্বের একমাত্র উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরি করেন তিনি।

Continue Reading

সর্বাধিক পঠিত নিউজ

Copyright © 2013-2018 Times of Bengali. powered by AR Khan Media Vision.